hugRES67Friday , 19 April 2024
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. আলোচিত খবর
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. চাকরি
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. নির্বাচন
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফ স্টাইল
  15. শিক্ষাঙ্গন

ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থ‌গিত

Link Copied!

ভার‌তের পররাষ্ট্রসচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থ‌গিত করা হয়েছে। মেডিকেল ইমার্জেন্সির কারণে তিনি সফর‌টি স্থ‌গিত করেছেন বলে কূটনৈতিক সূত্র জানিয়েছে।

আগামীকাল শনিবার (২০ এপ্রিল) এক দিনের সফরে ঢাকায় আসার কথা ছিল বিনয় মোহন কোয়াত্রার। কিন্তু গতকাল বৃহস্প‌তিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের এক কর্মকর্তা ভারতীয় পররাষ্ট্রস‌চিবের ঢাকা সফর স্থ‌গিতের বিষয়‌টি সংবাদমাধ্যমকে নি‌শ্চিত করেন।

আরো পড়ুন  বিক্ষোভে উত্তাল মধুখালী, মহাসড়ক অবরোধ

বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের দিনক্ষণসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনার জন্য ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা আসার কথা ছিল। খসড়া সূচি অনুযায়ী শনিবার সকালে ঢাকায় আসার পর দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাঠানো আমন্ত্রণপত্র তুলে দেয়ার কথা ছিল। এরপর পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও তার বৈঠক হওয়ার কথা ছিল।

আরো পড়ুন  অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩

কিন্তু প‌রিবারের মেডিকেল ইমার্জেন্সির কারণে ভারতের পররাষ্ট্রসচিব সফর‌টি স্থ‌গিত করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এ সময় জানায়, আসছে জুনের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের কথা ছিল। কিন্তু ভারতের অষ্টাদশ জাতীয় লোকসভা নির্বাচন শুরু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফর পিছিয়ে জুলাইয়ে আয়োজন করতে চাইছে নরেন্দ্র মোদি সরকার। শনিবার ঢাকা সফরে এসে এ বিষয়টি বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে জানানোর কথা ছিল ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার।

আরো পড়ুন  বড় দুর্নীতি করেও বহাল তবিয়তে ‘ছোট’ ছামিদুল

এর আগে, গত বছরের ফেব্রুয়ারিতে জি-২০ শীর্ষ সম্মেলনের আমন্ত্রণপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পৌঁছে দিতে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন কোয়াত্রা গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা সফর করেন। ওই সময় তিনি মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠকও করেন।