33 C
Dhaka
Thursday, September 19, 2024

আজ থেকে রাজপথে থাকবে আওয়ামী লীগ নেতাকর্মীরা

দেশে চলমান কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভুত পরিস্থিতির মধ্যে দেশের সব জেলা-মহানগরে দলীয় নেতাকর্মীদের জমায়েতের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ।

এর আগে, শনিবার (৩ আগস্ট) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির ঘোষণা দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রোববার (৪ আগস্ট) ঢাকাসহ দেশের সব জেলা-মহানগরে দলীয় নেতাকর্মীদের জমায়েতের নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে স্থগিত হওয়া পূর্বঘোষিত শোক মিছিল আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ  ‘অসদুপায় অবলম্বন করিনি, গায়ে খেটে ভাগ্য পরিবর্তন করেছি’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, দলটি শুক্রবার ও শনিবারের জন্য কর্মসূচি নির্ধারণ করেছিল। কিন্তু কোনো সংঘাত চায় না বলে সেসব কর্মসূচি এড়িয়ে গেছে।

তিনি বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবি পূরণ হয়েছে। আন্দোলন এখন তৃতীয়পক্ষের হাতে, যারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। আমরা তাদের অপচেষ্টা সফল হতে দেবো না।’

তিনি শিক্ষার্থীদের দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানান এবং অভিযোগ করেন যে স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিকভাবে নির্বাচিত হলেও এখন বিএনপি-জামায়াত জোট এই সরকার উৎখাতের চেষ্টা করছে।’

আরও পড়ুনঃ  পুলিশ হেফাজতে মৃত্যু ‘আমার সামনে চুল ফ্যানের সঙ্গে বেঁধে আম্মুকে ঝুলিয়েছিল’ স্কুল ছাত্রের কান্না

‘বিএনপি-জামায়াত কোটা আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে পরিণত করার চেষ্টা করছে। শেখ হাসিনা সরকার ধৈর্য ও সংযমের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছে,’ যোগ করেন তিনি।

আপনার মতামত লিখুন:
সর্বশেষ সংবাদ
জনপ্রিয় সংবাদ