hugRES67Monday , 1 April 2024
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. আলোচিত খবর
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. চাকরি
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. নির্বাচন
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফ স্টাইল
  15. শিক্ষাঙ্গন

খয়েরি রঙের পাঞ্জাবি বিতর্কে যা বলছে আড়ং

Link Copied!

সামাজিক যোগাযোগমাধ্যমে ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের একটি খয়েরি রঙের পাঞ্জাবি নি‌য়ে যে বিতর্ক চল‌ছে তা গুজব ও অপপ্রচার হিসেবে দেখছে প্রতিষ্ঠান‌টি। আড়ং বলছে, এই উৎসবকালীন সময়ে আড়ংয়ের সুনামহানি করার জন্য একটি গোষ্ঠী মিথ্যা প্রচারণা চালাচ্ছে, যেন মানুষের মনে আড়ং সম্পর্কে বিরূপ ধারণা তৈরি হয় এবং বিক্রয়ে নেতিবাচক প্রভাব পড়ে।

আরো পড়ুন  দুপুরের মধ্যে ঢাকাসহ যেসব জেলায় ঝড় হতে পারে

সোমবার (১ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় আড়ং নিজেদের অবস্থান তুলে ধরে।

এতে বলা হয়েছে, দরিদ্র মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা ও দারিদ্র্য বিমোচনের লক্ষ্য নিয়ে ৪৬ বছর আগে আড়ংয়ের জন্ম। আজ সারা বাংলাদেশে ২৯টি আউটলেট ও আন্তর্জাতিক বাজারের জন্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে ৭৫ হাজার কারুশিল্পী এবং তাদের পরিবারের আয় আড়ংয়ের সঙ্গে যুক্ত, যাদের অধিকাংশই সুবিধাবঞ্চিত নারী। এছাড়াও প্রায় ৫ হাজার কর্মী আড়ংয়ের সঙ্গে সরাসরি কাজ করছেন।

আরো পড়ুন  যথাযোগ্য মর্যাদায় রানীশংকৈলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

এই উৎসবকালীন সময়ে আড়ংয়ের সুনামহানি করার জন্য একটি গোষ্ঠী মিথ্যা প্রচারণা চালাচ্ছে, যেন মানুষের মনে আড়ং সম্পর্কে বিরূপ ধারণা তৈরি হয় এবং বিক্রয়ে নেতিবাচক প্রভাব পড়ে।

প্রসঙ্গত, সম্প্রতি আড়ংয়ের একটি খয়েরি রঙের পাঞ্জাবি নি‌য়ে বিতর্ক উঠেছে। বুকের বাম দিকে রংধনুর মতো দেখতে কারুকাজ করা পাঞ্জাবি নি‌য়ে নেটিজেনদের অভিযোগ, এমন ডিজাইনের মাধ্যমে সমকামিতার প্রচার চালাচ্ছে আড়ং।

আরো পড়ুন  বিচারকসংকটে হচ্ছে না হত্যা মামলার বিশেষ বেঞ্চ