33 C
Dhaka
Thursday, September 19, 2024

১৩ ঘণ্টা অপেক্ষার পর সাংবাদিক প্রিয় হত্যা মামলা নিলো পুলিশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাংবাদিক তাহির জামান প্রিয় নিহতের ঘটনায় ১৩ ঘণ্টা অপেক্ষার পর অবশেষে মামলা নথিভুক্ত করেছে নিউমার্কেট থানা পুলিশ। মঙ্গলবার (২১ আগস্ট) দিবাগত রাতে প্রিয়র বোন তাসফিয়া আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় পুলিশ মামলা নথিভুক্ত করেছে। প্রিয়র মা সামসি আরা জামান বাদী হয়ে নিউমার্কেট থানায় দণ্ডবিধির ৩০২, ১১৪ ও ১০৯ ধারায় মামলাটি করেছেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপির সাবেক উপ-কমিশনার (রমনা জোন) মোহাম্মদ আশরাফ ইমাম,

আরও পড়ুনঃ  শেখ হাসিনার দেশ ত্যাগের দৃশ্য দেখে খালেদা জিয়া কী বলেছিলেন, জানালেন ডা. জাহিদ হোসেন

ডিএমপির এডিসি (নিউমার্কেট জোন) হাফিজ আল আসাদ, ডিএমপির এডিসি (নিউমার্কেট জোন) মো. রেফাতুল ইসলাম রিফাত ও নিউমার্কেট থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে আসামি করা হয়েছে। এ ছাড়াও মামলায় অজ্ঞাতনামা হিসেবে আরও ৪০ জনকে আসামি করা হয়েছে।

সরকারি চাকরিতে প্রবেশে কোটা প্রথার সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হন সাংবাদিক তাহির জামান প্রিয় (২৮)। ওই ঘটনায় হত্যা মামলা দায়ের করতে মঙ্গলবার বেলা ১১টায় প্রিয়র মা সামসি আরা জামান, তার বোন তাসফিয়া আলমসহ কয়েকজন নিউমার্কেট থানায় গিয়েছিলেন।

আরও পড়ুনঃ  পাকিস্তানে বিলুপ্ত হচ্ছে পাঁচ মন্ত্রণালয়ের ২৮ বিভাগ, বাদ হবে দেড় লাখ পদ

তবে আসামির তালিকায় পুলিশ কর্মকর্তার নাম থাকায় মামলাটি নথিভুক্ত করা হচ্ছিল না বলে জানিয়েছেন নিহত প্রিয়র বোন তাসফিয়া। পরবর্তীতে মামলা নথিভুক্ত না করায় প্রিয়র পরিবার ও বন্ধুরা প্ল্যাকার্ড হাতে থানার সামনে অবস্থান নেন।

একপর্যায়ে ১৩ ঘণ্টা পর মঙ্গলবার রাত ১২টার পর মামলাটি নথিভুক্ত হয়। যদিও পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, থানায় তদন্ত কর্মকর্তা না থাকায় মামলা নথিভুক্ত করতে দেরি হয়েছে।

আপনার মতামত লিখুন:
সর্বশেষ সংবাদ
জনপ্রিয় সংবাদ