hugRES67Monday , 19 February 2024
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. আলোচিত খবর
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. চাকরি
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. নির্বাচন
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফ স্টাইল
  15. শিক্ষাঙ্গন

রাণীশংকৈলে নতুন বই বিতরণ উৎসব

Link Copied!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ১ জানুয়ারি ২০২৪ প্রতি বছরের মতো এবছরও শিশু শ্রেণী, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরে ৩৭৫৮০ জন শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের বই বিতরণ উৎসব -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১জানুয়ারি) সকাল ১১ টায় রাণীশংকৈল মডেল ও ভান্ডারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে আনুষ্ঠানিক ভাবে বই বিতরণ উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না,ইউএনও রকিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম,প্রাথমিক শিক্ষা অফিসার রাহিম উদ্দিন,সহকারী উপজেলা শিক্ষা অফিসার ঘনশ্যাম রায়,জাহিদ হোসেন, সীমান্ত বসাক, পৌর আ.লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সহকারী অধ্যাপক প্রশান্ত বসাক, অভিভাবক গোলাম সারওয়ার বিপ্লবসহ শিক্ষক, বিভিন্ন শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  ঋণ পরিশোধে বাংলাদেশের অবস্থান ভালো: বিশ্বব্যাংকের এমডি

২০২৪ শিক্ষাবর্ষে প্রাথমিক স্তরে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের অংশ হিসাবে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৫৬ টি, বেসরকারি ৩২ টি, এনজিও পরিচালিত স্কুল ৩ টি ও শিশুকল্যাণ স্কুল ১ টিসহ মোট ২৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৭ হাজার ৫ শত ৮০ জন শিক্ষার্থীকে ১ লাখ ৪৯ হাজার ৪৩০ টি নতুন বই বিনামূল্যে বিতরণ করা হয়। অপরদিকে একইদিনে উপজেলার মাধ্যমিক স্তরের সকল স্কুল, মাদ্রাসা ও ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বই বিতরণ করা হয়েছে।

আরো পড়ুন  গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আফরোজা আব্বাস

সুত্রঃ একুশে বার্তা