33 C
Dhaka
Thursday, September 19, 2024

ব্যারিস্টার মইনুল হোসেনকে ধরতে বাসায় পুলিশ

জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা প্রয়াত ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করতে তার বাসায় গিয়েছিল পুলিশ। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, সোমবার (২৯ জুলাই) তাকে গ্রেপ্তার করতে রাজধানীর বারিধারায় তাদের বাসায় যায় পুলিশ। যদিও মইনুল হোসেন গত বছরের ডিসেম্বরে মারা গেছেন।

মইনুল হোসেনের পরিবারে পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, পুলিশ একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে তাদের বাসায় এসেছিল। সোমবার দুপুরে একটি মামলাসংক্রান্ত বিষয়ে কয়েকজন পুলিশ সদস্য বারিধারার দূতাবাস সড়কের ২২ নম্বর বাড়িতে যান। বাড়িটি প্রয়াত আইনজীবী মইনুল হোসেনের। তবে ওই সময় বাসায় পরিবারের কোনো সদস্য ছিলেন না।

আরও পড়ুনঃ  ‘আমি চাই না দ্বিতীয় কেউ আমার শরীর উপভোগ করুক’

পুলিশ সদস্যরা বাড়িতে থাকা কর্মীদের কাছে ব্যারিস্টার মইনুল হোসেনের অবস্থান সম্পর্কে জানতে চান। তখন পুলিশ সদস্যদেরকে তারা জানান, ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন। পরে পুলিশ সদস্যরা তার মৃত্যুসনদ (ডেথ সার্টিফিকেট) দেখতে চান। এটি দেখালে তারা চলে যান।

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালত মৃত্যুসংক্রান্ত একটি প্রতিবেদন চেয়েছিলেন। সেই প্রতিবেদন আনতে গুলশান থানার একজন পুলিশ কর্মকর্তা ওই বাসায় গিয়েছিলেন। ওই বাসায় থাকা কর্মীদের কাছ থেকে মৃত্যুসনদ আনা হয়েছে। এখন আমরা তার মৃত্যুসংক্রান্ত প্রতিবেদন আদালতে পাঠাব।’

আরও পড়ুনঃ  ‘অসদুপায় অবলম্বন করিনি, গায়ে খেটে ভাগ্য পরিবর্তন করেছি’

প্রসঙ্গত, গত বছরের ৯ ডিসেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও দৈনিক ইত্তেফাকের সাবেক সম্পাদকমণ্ডলীর সভাপতি মইনুল হোসেন ইন্তেকাল করেন। প্রয়াত মইনুলের স্ত্রীকে নিয়ে তার ছেলে বর্তমানে বিদেশে অবস্থান করছেন।

আপনার মতামত লিখুন:
সর্বশেষ সংবাদ
জনপ্রিয় সংবাদ