hugRES67Friday , 15 March 2024
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. আলোচিত খবর
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. চাকরি
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. নির্বাচন
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফ স্টাইল
  15. শিক্ষাঙ্গন

এক কেজি খেজুরে ৫৩০ টাকা লাভ!

Link Copied!

নাটোর শহরের নিচাবাজারে বিভিন্ন ধরনের এক কেজি খেঁজুর থেকে ৩০০ থেকে ৫৩০ টাকা লাভ করার প্রমাণ পেয়েছে জেলা ভোক্তা অধিদফতরের বাজার তদারকি দল। এসময় ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৩ ব্যবসায়ীকে ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত শহরের নিচাবাজারে এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।

আরো পড়ুন  দেশের ৩৮টি ব্যাংক দুর্বল, ৯টি রেড জোনে

জেলা ভোক্তা অধিদফতর জানান, বাজার তদারকি হিসেবে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের নিচাবাজারে বিভিন্ন ব্যবসায়ীপ্রতিষ্ঠানে ভোক্তা অধিদফত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিভিন্ন ধরনের প্রতি কেজি খেঁজুর ৩০০ থেকে ৫৩০ টাকা পর্যন্ত লাভ করতে দেখা গেছে।

এসময় খান স্টোরের স্বত্বাধিকারী নাসির খানকে ৩৮ ধারায় মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২ হাজার ৫০০ টাকা, একই বাজার এলাকায় মেসার্স মাধব সোহাগ ফল ভান্ডারের স্বত্বাধিকারী মো. সোহাগ হোসেনকে ৩৭ ধারায় আমদানিকারকের স্টিকারবিহীন পণ্য বিক্রির জন্য সংরক্ষণ করার অপরাধে ২ হাজার টাকা এবং একই বাজার এলাকারর রিফাত স্টোরের স্বত্বাধিকারী মো. সিরাজকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রিরর জন্য সংরক্ষণ এবং প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে ৫১ ও ৪৫ ধারায় ১০ হাজার টাকাসহ মোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

আরো পড়ুন  নিষেধাজ্ঞার ৩ দিনের মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত

সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর ঢাকা মেইলকে বলেন, অভিযানে বিভিন্ন ধরনের প্রতি কেজি খেঁজুর ৩০০ থেকে ৫৩০ টাকায় লাভ করতে দেখা গেছে। এসময় ব্যবসায়ীদের অতিরিক্ত দামে খেঁজুর বিক্রি না করতে সতর্ক করা হয়েছে। পাশাপাশি সচেতনতার জন্য লিফলেটও বিতরণ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।