31 C
Dhaka
Wednesday, September 18, 2024

পারলে জিয়াউর রহমানের কবর সমান করেন: ফরহাদ মজহার

‘অনেকেই বলছেন কবর সমান করে দিতে হবে। হাতুরি দিয়ে কবর ভেঙে সেখান থেকে কংকাল বের করেছেন। আপনাদের দেখি কত শক্তি আছে, পারলে জিয়াউর রহমানের কবর সমান করে দিন’ বলে মন্তব্য করেছেন কবি, সাহিত্যিক ও দার্শনিক ফরহাদ মজহার।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে জাতীয় জাদুঘরের সামনে দেশের বিভিন্ন স্থানে মাজারে হামলার প্রতিবাদে ভাববৈঠকি কর্তৃক আয়োজিত এক প্রতিবাদী সমাবেশে তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, মাজারে হামলা করে আপনারা আমাদের হৃদপিণ্ডে হাত দিয়েছেন। আপনাদের সাবধান করে দিতে চাই, দিল্লির দালাল হয়ে বাংলাদেশের এত বড় ক্ষতি আপনারা করতে পারেন না।

আরও পড়ুনঃ  মোবাইল ফোনে ইন্টারনেট ধীরগতি, ফেসবুক-মেসেঞ্জার ব্যবহারে সমস্যা

বাংলাদেশের সংস্কৃতি মাজার ভাঙা নয়, রক্ষা করা। মাজারের সংস্কৃতির যে দীর্ঘ ইতিহাস আছে সেই সংস্কৃতিকে রক্ষা করা আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব।

যারা দেশে মাজার ভাঙে তাদের উদ্দেশ করে ফরহাদ মজহার বলেন, এক মহিলা এই দেশকে তার বাপের সম্পত্তি মনে করেছিলো বলে তাকে আমরা তাড়িয়ে দিয়েছি। কেউ যদি ভাবে ইসলাম তাদের বাপের সম্পত্তি তাহলে আমি হুশিয়ার করে দিচ্ছি এটা তাদের বাপের সম্পত্তি নয়।

অন্তর্বর্তীকালীন সরকারের নিকট যে সব মাজার ভাঙা হয়েছে, হামলার স্বীকার হয়েছে তা যেনো সরকারি অর্থায়নে পুননির্মাণ করে দেওয়া হয় সে দাবিও জানান। অন্যথায় সরকারকে তার পরিণতি ভোগ করতে হবে বলেও হুশিয়ারি দেন এই কবি।

আপনার মতামত লিখুন:
সর্বশেষ সংবাদ
জনপ্রিয় সংবাদ