hugRES67Tuesday , 30 April 2024
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. আলোচিত খবর
  5. ইসলাম ও জীবন
  6. খেলাধুলা
  7. চাকরি
  8. জাতীয়
  9. জেলার খবর
  10. নির্বাচন
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফ স্টাইল
  15. শিক্ষাঙ্গন

তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক স্কুল বন্ধের বিষয়ে যে সিদ্ধান্ত

Link Copied!

সারাদেশে চলমান তাপপ্রবাহের কারণে আজ মঙ্গলবার থেকে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার ২৯ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে মন্ত্রণালয়। এদিকে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার দেশের কিছু জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

আরো পড়ুন  বিশ্ববিদ্যালয় ছাত্রীকে কুপিয়ে মোবাইল ছিনতাই

সেগুলো হলো- খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলা এবং ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ, রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আজ মঙ্গলবার বন্ধ থাকবে।

আরও পড়ুনঃ মুন্সিগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু

মুন্সিগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ সুমন মিয়া (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩ জন। এদের মধ্যে ২ জনকে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।

আরো পড়ুন  তথ্য গোপন করে উপাচার্য হয়েছেন অধ্যাপক মঈন

(২৯ এপ্রিল) সোমবার বেলা ১১টার দিকে মুন্সিগঞ্জের রামপাল ইউনিয়নের কোদালধোয়া ও নুরপুকুরপাড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোদালধোয়া এলাকায় ভবন নির্মাণ কাজের জন্য সয়েলটেস্টের কাজ করছিলেন শ্রমিকরা। এসময় ওই কাজে নিয়োজিত মোহাম্মদ সুমন মিয়াসহ ৩ জন বিদুৎতের তারে জড়িয়ে যান।

পরে তাদের গুরুতর আহত অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় আহত অন্য ২ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।

আরো পড়ুন  তীব্র গরমে স্কুল-কলেজ বন্ধ নিয়ে নতুন তথ্য দিলেন শিক্ষামন্ত্রী

এছাড়া জেলার নুরপুকুরপাড় এলাকায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় মনা (৫৫) নামে এক শ্রমিক বিদুৎতের তারে জড়িয়ে গুরুতর আহত হন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এই বিষয়ে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. কামাল প্রধান জানান, দুটি বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় আহত ৪ জনের মধ্যে সুমন নামের একজনের মৃত্যু হয়েছে।